জাতীয়

তাহলে মুরাদ এখন কোথায়?

অনলাইন ডেস্ক:

কানাডার পর দুবাইয়ে ঢুকতে চেয়েও ব্যর্থ হয়েছেন সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। দুবাই থেকে বিমানের টিকিট কনফার্ম করেও নির্ধারিত ফ্লাইটে ঢাকায় ফেরেননি ডা. মুরাদ।

তিনি কি এখনও দুবাই বিমানবন্দরে অবস্থান করছেন, না কি তৃতীয় কোনো দেশে গেছেন?তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।
জানা যায়, কানাডায় ঢুকতে না পেরে ডা. মুরাদ দুবাই ফিরে আসেন। দুবাই এসে তিনি আরব আমিরাতে ঢোকার চেষ্টা করেন। ভিসা বা সংসদ সদস্য হিসেবে সরকারি আদেশ (জিও) না থাকায় তাকে দুবাই ইমিগ্রেশন আটকে দেয়। এ অবস্থায় গতকাল শনিবার দিনভর চেষ্টা করেও যখন তিনি দুবাইয়ে ঢুকতে পারেননি, তখন ঢাকায় ফেরার টিকিট কনফার্ম করেন। তবে তিনি ঢাকায় আসেননি।

তবে তিনি ফ্লাইট পরিবর্তন করে অন্য কোনো ফ্লাইটে ঢাকায় আসতে পারেন। সে ক্ষেত্রে আজ রবিবার বিকেলেও ফিরতে পারেন। অথবা দুবাইয়ে ঢুকতে ব্যর্থ হলে থেকে তৃতীয় কোন দেশেও চলে যেতে পারেন। সে ক্ষেত্রে সহজেই তার অবস্থান নিশ্চিত করা সম্ভব নয়।

এদিকে, গণমাধ্যম সূত্রে জানা যায়, বনানীর ডানা এভিয়েশন লিমিটেডের মাধ্যমে এমিরেটস এয়ারলাইন্সে দেশে ফেরার টিকিট চূড়ান্ত করেছেন ডা. মুরাদ হাসান। এমিরেটসের ইকে-৫৮৬ নম্বর ফ্লাইটটি বাংলাদেশ সময় বিকেল ৪টা ৫৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। ফ্লাইটের ফার্স্ট ক্লাস ক্যাটাগরির টিকেট কেটেছেন মুরাদ।

এদিকে, মুরাদ হাসান যাতে দেশে ফিরতে না পারেন, এজন্য বিমানবন্দর সড়কে বিক্ষোভ করেছেন কয়েকজন। বিমানবন্দর এলাকার মূল ফটকের বাইরের সড়কে প্রায় ৩০-৪০ জন নিজেদের আওয়ামী লীগের কর্মী দাবি করে মুরাদকে রুখে দেওয়ার ঘোষণা দিয়েছেন।

এরপর গত সোমবার রাতে প্রধানমন্ত্রী তাকে প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগের নির্দেশ দেন। পরদিন মঙ্গলবার তিনি পদত্যাগ পত্র পাঠান।

প্রতিমন্ত্রীর পদ হারিয়ে গত বৃহস্পতিবার রাতে কানাডার উদ্দেশে ঢাকা ছাড়েন মুরাদ। তবে টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে সেখানে ঢুকতে ব্যর্থ হন তিনি। ফলে তাকে আবার দুবাই ফিরে আসতে হয়।

এ সম্পর্কিত আরও খবর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরিও দেখুন
Close
Back to top button