জেলা সংবাদ

অসুস্থ পিতাকে ঘরের বাইরে ফেলে রাখলো সন্তানরা

অনলাইন ডেস্ক:
লক্ষ্মীপুরে অসুস্থ বাবাকে ঘরের বাইরে উঠানে ফেলে রেখেছে সন্তানরা। শুক্রবার সকাল থেকে সন্তানের ঘরের সামনে অসুস্থ শফিকুল ইসলাম (৯৫)কে পড়ে থাকতে দেখা যায়। ঘটনাটি ঘটেছে লক্ষ্মীপুর পৌর শহরের মেঘনা রোডের স্বপ্ন মহলের সামনে। বিষয়টি স্থানীয়রা প্রশাসনকে জানায়। পরে জেলা প্রশাসক কার্যালয়ের দুইজন ম্যাজিস্ট্রেট রাজিব হোসেন ও রাসেল ইকবাল ঘটনাস্থলে যান। স্থানীয়রা জানায়, অসুস্থ শফিকুলের ৪ ছেলে ও ৩ মেয়ে রয়েছে। দীর্ঘদিন যাবত তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছেন। ২ বছর আগে তিনি সন্তানদের সকল সম্পত্তি ভাগ করে দেন।
তার এক ছেলে বিজিবিতে চাকরি করে, আরেক ছেলে সেনাবাহিনী থেকে অবসরপ্রাপ্ত, একজন মারা গেছে এবং অপর ছেলে প্রবাসী। সকল ছেলেই প্রতিষ্ঠিত। লক্ষ্মীপুর পৌর ১নং ওয়ার্ডে সবারই বিলাসবহুল বাড়ি রয়েছে। তারপরও বাবার পরিচর্যা করতে অপারগতা প্রকাশ করে সন্তানরা। এই কারণে সকালে বাড়ির বাইরে উঠানে বাবাকে ফেলে রাখে ছেলেরা। পরে স্থানীয়রা প্রশাসনকে খবর দিলে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল ও মো. রাজীব হোসেন ঘটনাস্থলে যান এবং বিষয়টি বিস্তারিত শুনে সন্তানদের দায়িত্ব নিতে বলেন। তবে কোন ছেলে বাবাকে ঘরে নিতে রাজি হয়নি। এক পর্যায়ে বড় মেয়ে সুরাইয়া আক্তার তার বাবাকে নিতে ইচ্ছে প্রকাশ করেন। পরে ম্যাজিস্ট্রেট এর গাড়ি করে অসুস্থ শফিকুলকে মেয়ে সুরাইয়ার বাড়িতে পাঠিয়ে দেয়া হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল বলেন, বৃদ্ধ লোকটি অসুস্থ হওয়ায় কোন ছেলে রাখতে চাচ্ছে না। তাই তারা বাড়ির বাহিরে ফেলে রেখেছে। পরে অসুস্থ শফিকুলের এক মেয়ে এসে তাকে নিতে ইচ্ছা পোষণ করে। আমরা আমাদের ব্যবস্থাপনায় তাকে মেয়ের বাড়ি দিয়ে আসি।

এ সম্পর্কিত আরও খবর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button