প্রবাসের খবরব্রেকিংস্লাইডার

সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিল’র নুতন কার্যকরী পরিষদ গঠিত

গত ২৩ জুন (রোববার) দুপুরে সিডনির ইঙ্গেলবার্নস্থ দাওয়াত রেস্টুরেন্ট ও ফাংশন সেন্টারে অস্ট্রেলিয়া প্রবাসি বাংলাদেশি লেখক ও সাংবাদিকদের ঐক্যবদ্ধ সংগঠন ‘সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল’র নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে নুতন কার্যকরী পরিষদ গঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে সদস্য আলতাফ হোসাইনের পবিত্র কুরআন তেলয়াত ও আসিফ ইকবালের বাংলা তর্জমার পর কাউন্সিলের সভাপতি ডঃ এনামুল হকের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোহাম্মেদ আব্দুল মতিনের সঞ্চালনায় উপস্থিত ৫৩ জন সদস্যদের পারস্পরিক পরিচয় পর্ব অনুষ্ঠিত হয়।

কাউন্সিলের কোষাধ্যক্ষ মাকসুদা সুলতানা বিগত বছরের বার্ষিক প্রতিবেদন পেশ ও অনুমোদনের পর বিদায়ী সভাপতি কার্যকরী কমিটি বিলুপ্ত ঘোষনা করে নির্বাচন কমিশনকে নির্বাচন পরিচালনার অনুরোধ জানান।

সংক্ষিপ্ত চা বিরতির পর নির্বাচন কমিশনার ডঃ ওয়ালিউর রহমান ও সহকারী নির্বাচন কমিশনার ডঃ সাজ্জাত হোসেন ও এনাম হকের কাছে রিটার্নিং অফিসার নাইম আবদুল্লাহ ১৩ সদস্য বিশিষ্ট নুতন কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের জন্য জমাকৃত মনোনয়ন পত্রগুলি হস্তান্তর করেন।

নির্বাচন কমিটি যাচাই বাছাই শেষে আগামী দুই বছরের জন্য ড. এনামুল হককে সভাপতি এবং মোহাম্মাদ আবদুল মতিনকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী পরিষদের নাম ঘোষনা করেন।

কার্যকরী পরিষদের অন্যান্য সদস্যরা হলেন, মোহাম্মাদ আবদুল্লাহ ইউসুফ শামীম (সিনিয়র সহ সভাপতি), মোহাম্মেদ আসলাম মোল্লা (সহ সভাপতি), শিবলী আবদুল্লাহ (সহ সভাপতি), আবদুল আউয়াল (যুগ্ন সাধারণ সম্পাদক), মাকসুদা সুলতানা (কোষাধ্যাক্ষ), মিজানুর রহমান সুমন (প্রচার ও প্রকাশনা সম্পাদক), নামিদ ফারহান (সাংস্কৃতিক সম্পাদক) ও মোহাম্মাদ আসিফ ইকবাল (মিডিয়া অ্যান্ড কমুনিকেশন সম্পাদক)। কার্যকরী পরিষদের সন্মানিত সদস্যরা হলেন নাইম আবদুল্লাহ, ডঃ ফজলে রাব্বি ও মোহাম্মাদ রেজাউল হক।

এই সময় কাউন্সিলের সকল সদস্যরা তুমুল করতালির মাধ্যমে নুতন কার্যনির্বাহী কমিটির সদস্যদের স্বাগত ও অভিনন্দন জানান।

নব নির্বাচিত সভাপতি ডঃ এনামুল হক ও সাধারন সম্পাদক মোহাম্মেদ আব্দুল মতিন তাদের সংক্ষিপ্ত বক্তব্যে কাউন্সিলের সকল সদস্যদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে আগামী দিনগুলিতে একসাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

নুতন কমিটির পক্ষে কাউন্সিলের সহ সভাপতি আসলাম মোল্লা প্রবাসী সাংবাদিকদের আইনগত ও আনুসাঙ্গিক প্রশিক্ষন সহ অন্যান্য কমিউনিটির সংবাদ মাধ্যমগুলির সাথে একই সাথে কাজ করা সহ বেশ কিছু নুতন প্রস্তাব পেশ করেন। সবশেষে সিনিয়র সহ সভাপতি মোহাম্মাদ আবদুল্লাহ ইউসুফ শামীমের পরিচালনায় মোনাজাতের পর সবাইকে মধ্যাহ্ন ভোজের আমন্ত্রন জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close