বইপত্র পরিচিতিব্রেকিংসাহিত্য-সংস্কৃতিস্লাইডার

মেলায় আমিরাত প্রবাসী লেখক মোহাম্মদ ইছমাইলের ‘প্রবাস উপাখ্যান’

সংযুক্ত আরব আমিরাত প্রবাসী লেখক, সাংবাদিক মুহাম্মাদ ইছমাইল প্রবাসের বাস্তবতা ও প্রবাসীদের সুখ, দুঃখ, সমস্যা, সম্ভাবনা ও প্রত্যাশা নিয়ে রচিত ‘প্রবাস উপাখ্যান’ পাওয়া যাচ্ছে এবারের অমর একুশে গ্রন্থমেলায়। এটি লেখকের প্রথম বই।

বইটি সোহরোওয়ার্দী উদ্যানের প্রিয় বাংলা প্রকাশন (স্টল নং ৬৬৫), লিটলম্যাগ চত্বরের ১৭ ও ৭৬ নং স্টল ছাড়াও চট্রগ্রাম বইমেলার সালফি পাবলিকেশন্সের স্টল এবং ফেনী বইমেলার ফিরোজ লাইব্রেরি ও ভাটিয়াল বইঘর থেকে সংগ্রহ করা যাবে।

মোহাম্মদ ইছমাইল নিয়মিত লিখে চলেছেন দেশ-বিদেশের শীর্ষস্থানীয় দৈনিক, সাপ্তাহিক ও লিটলম্যাগে। সাংবাদিকতার সঙ্গে জড়িত আছেন এ তরুণ। প্রবাসী বাঙালিদের দুঃখ-দুর্দশার কথা তুলে ধরেন বিভিন্ন গণমাধ্যমে।

১৯৮৬ সালের ১লা ফেব্রুয়ারি ফেনী সদর উপজেলার ফরহাদ নগর ইউনিয়নের কেএম ঘোনা গ্রামে জন্মগ্রহণ করেন মুহাম্মাদ ইছমাইল। পিতা মৌলভী মহি উদ্দিন পেশায় একজন স্কুলশিক্ষক, মাতা মোসাম্মাৎ ছেমনা আফরোজ গৃহিনী।

২০০০ সালে ফাজিলপুর ওয়ালিয়া ফাজিল মাদ্রাসা থেকে দাখিল ও চট্টগ্রাম বাইতুশ শরফ আদর্শ কামিল মাদরাসা ২০০২ সালে আলিম পরীক্ষায় উত্তীর্ণ হন তিনি। পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আরবি সাহিত্যে সম্মান ডিগ্রি লাভ করেন। বর্তমানে আরব আমিরাতের দুবাইয়ে সুইজারল্যান্ড ভিত্তিক একটি কোম্পানিতে কর্মরত রয়েছেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close