প্রবাসের খবরব্রেকিংস্লাইডার

কাতারে নুজুম গ্রুপের আড়ম্বরপূর্ণ ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

কাতার প্রবাসী বাংলাদেশীদের জন্য ব্যাপক কর্মসংস্থানের সুযোগ তৈরির লক্ষ্যে উলামায়ে কেরামের নেতৃত্বে পরিচালিত নুজুম গ্রুপের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে পালিত হলো দোহার শালিমার প্যালেস রেস্তোরাঁয়।
নুজুম গ্রুপের অর্থ বিষয়ক পরিচালক মাফেজ মাওলানা তাজ উদ্দিন আহমেদের সঞ্চালনায় সভার শুরু হয় নুজুম গ্রুপের সম্মানিত পরিচালক

আন্তর্জাতিক পুরষ্কারপ্রাপ্ত হাফেজে কোরআন মাওলানা হাবিবুর রহমান জুবায়ের সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াতের মাধ্যমে ।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান হাফেজ মাওলানা শাহাদাত হোসাইনের সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুজুম গ্রুপের কাতারী স্পন্সর কাতার শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা শেখ আব্দুল্লাহ মোহাম্মদ তুর্কী আস সুবাই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কুল এন্ড কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও বাংলাদেশ লেখক-সাংবাদিক অ্যাসোসিয়েশনের সভাপতি

এ,কে,এম,আমিনুুল হক , বিশিষ্ট ব্লগার ও সাংবাদিক নূর মোহাম্মদ, প্রবাসী কমিউনিটি লিডার সিরাজুল ইসলাম মোল্লা, হাফেজ আব্দুল্লাহ চৌধুরী জুমন, বিশিষ্ট ব্যবাসায়ী ও কমিউনিটি লিডার লোকমান আহমেদ, হাফেজ মাওলানা জমিরউদ্দিন মাহমুদ , বিশিষ্ট ব্যবাসায়ী আশফাক মামুন ও শাহাবুদ্দিন শামীম।

স্বগত বক্তব্যে নুজুম গ্রুপের ভাইস চেয়ারম্যান হাফেজ মাওলানা আব্দুল হাসিব চৌধুরী – ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে সবাই কে স্বাগত জানান এবং নুজুম গ্রুপকে এগিয়ে নিতে বাংলাদেশ কমিউনিটির সহযোগিতা কামনা করেন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন নুজুম গ্রুপের মার্কেটিং ডিরেক্টর হাফেজ মাওলানা কেফায়েত উল্লাহ ও পারচেজ ডিরেক্টর শাহ মাসুম খাদেম।

বিশেষ বক্তব্যে নুজুম গ্রুপের পরিচালক (প্রশাসন) হাফিজুর রহমান নাহিদ বলেন – নুজুম গ্রুপ যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে তার যাত্রা শুরু করেছিলো তা অনেকাংশে বাস্তবায়ন করেছে। দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের মধ্যে দিয়ে নুজুম গ্রুপ সফলতার আরো একটি ধাপ অতিক্রম করলো। এই সফলতা ধরে রাখতে আপনাদের সহযোগিতা কামনা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ স্কুল এন্ড কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ, বিশিষ্ঠ সাংবাদিক আমিনুল হক বলেন – নুজুম গ্রুপের নেতৃত্বে রয়েছে এদেশের প্রখ্যাত অনেক উলামায়ে কেরাম। আমি বিশ্বাস করি ব্যবসার মূলধন হলো তাকওয়া ও সততা। যা তাদের মধ্যে বিদ্যমান । তাদের সাথে যারা যুক্ত হয়েছেন তারা অবশ্যই লাভমান হবেন ইনশাআল্লাহ। তারা আগামী কয়েক বৎসরে কাতার প্রবাসী তথা সারা বিশ্বের প্রবাসী বাংলাদেশীদের জন্য মাইল ফলক হিসেবে কাজ করবে।

বিশেষ অতিথির বক্তব্যে জনাব নুর মোহাম্মদ বলেন – ফেসবুকে তাদের একটা পোস্ট “কাতার প্রবাসীদের জন্য বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ” এর মাধ্যমে প্রথম নুজুম গ্রুপ সম্পর্কে জানতে পারি। আর আজ তাদের অনুষ্ঠানে এসে নুজুম গ্রুপের এই দুই বছরের সফলতা দেখে বলতে পারি আগামী কয়েক বৎসরে তারা কাতার প্রবাসীদের উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখবে এবং অনুকরণীয় দৃষ্টান্ত তৈরি করবে।

মূল বক্তব্যে নুজুম গ্রুপের প্রধান উদ্যোক্তা ও ম্যানেজিং ডিরেক্টর চৌধুরী হাসান মাহমুদ বলেন- কাতার প্রবাসী বাংলাদেশীদের আর্থ-সামাজিক উন্নয়নের ধ্বজাধারী প্রতিষ্ঠান হিসেবে “নুজুম গ্রুপ” প্রবাসী বাংলাদেশীদের জন্য সম্মানজনক কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে।
ইতোমধ্যে “নুজুম লিমুজিন” “নুজুম আল আফরাহ ট্রেডিং কন্ট্রাক্টিং এন্ড সার্ভিসেস” এবং “নুজুম আল তাকদির লিমুজিন” নামে তিনটি কোম্পানি প্রতিষ্ঠা করেছে। ভবিষ্যতেে লাভজনক আরো প্রকল্প বাস্তবায়ন করার টার্গেট রয়েছে । এবং ইতোমধ্যে প্রায় ২৫০ জন প্রবাসী বাংলাদেশীর জন্য কর্মসংস্থান নিশ্চিত করেছে এ কোম্পানি ।

প্রধান অতিথির বক্তব্যে, কাতার শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা, নুজুম গ্রুপের কাতারী স্পন্সর শেখ আব্দুল্লাহ মোহাম্মদ তুর্কী আস সুবাই বলেন – নুজুম গ্রুপের সকল ব্যবসা-বাণিজ্যে সব ধরণের ব্যবসায়িক সহযোগিতা করতে আমি সবসময় প্রস্তুত আছি। আমি নুজুম গ্রুপের সার্বিক সফলতা কামনা করি।

সভাপতির বক্তব্যে নুজুম গ্রুপের চেয়ারম্যান হাফেজ মাওলানা শাহাদাত হোসাইন বলেন-নুজুম গ্রুপ শুধুমাত্র ব্যাবসা প্রতিষ্ঠানই নয়। আমরা ব্যবসার পাশিপাশি এই প্রতিষ্ঠানের মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের জন্য বিভিন্ন ভাবে কাজ করতে চাই। তাদের আত্ম উন্নয়ন ও দীনি বিষয় শিক্ষা দেওয়াও আমাদের উদ্দেশ্য।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন তাফাজ্জল হোসাইন, সি এম হাসান, প্রমূখ।

পরে দেশ জাতির সমৃদ্ধি ও প্রতিষ্ঠানের মঙ্গল কামনায় দোয়া করা হয়।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরও দেখুন...

Close
Close