বৃহস্পতিবার ২৯ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ১৩ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

কাতারে নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন এর সহস্রতম দিন উৎযাপন

আমিনুল হক কাজল:কাতার থেকে | ০২ অক্টোবর ২০২০ | ৭:২১ অপরাহ্ন

কাতারে নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন এর সহস্রতম দিন উৎযাপন

‘চাকরি করব না, চাকরি দেব।’ এ শ্লোগানকে সামনে রেখে সারা বাংলাদেশের ৬৪টি জেলা ও পৃথিবীর ৫০টি দেশে অবস্থানরত স্বপ্নবাজ তরুণদের নিয়ে একটানা বিনামূলে প্রতিদিন দুই-তিন ঘণ্টা অনলাইন প্লাটফর্মে কর্মশালার সহস্রতম দিন পূর্ণ করেছে ‘নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন’।।অ

দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য কাতারের রাজধানী দোহার নিউ জামান রেষ্টুরেন্টে সীমিত আকারে সদস্য সম্মিলনের আয়োজন করে এনআরবি কাতার শাখা।
এ সিএম হাসান এর সঞ্চনায় এবং শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কুল এ্যান্ড কলেজের সাবেক ভারপ্রাপ্তঅধ্যক্ষ ও বাংলাদেশ লেখক- সাংবাদিক অ্যাসোসিয়ানের সভাপতি এ.কে.এম. আমিনুল হক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কুল এ্যান্ড কলেজের শিক্ষক তাফসীর উদ্দিন, তিতাস টেকনিক্যাল কলেজের চেয়ারম্যান শাহ আলম খান, নুজুম গ্রুপের এডমিন ডিরেক্টর হাফিজুর রহমান।


অতিথিবৃন্দ কেক কেটে অনুষ্ঠানটি শুরু করেন ।বেকার ও হতাশাগ্রস্ত তরুণদের নিজেরে পায়ে দাাঁড়ানোর স্বপ্ন দেখানোর জন্য অনুষ্ঠানে অতিথিরা ফাউন্ডশনের মেন্টর ইকবাল বাহার জাহিদ কে অনেক অনেক সাধুবাদ জানিয়েছেন।

নিয়মিত এই কর্মশালার মাধ্যমে প্রবাসীদের আরো দক্ষ ও উদ্যোমী করে তুলে দেশের বাহিরে বাংলাদেশের ব্রান্ডিং করার পাশাপাশি এই ফাউন্ডেশন থেকে বর্তমানে স্ট্যাটাস অব দ্য ডে এর মাধ্যমে লেখক তৈরি করা হচ্ছে। ১০ টি বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে একজন প্রবাসী উদ্যোক্তা হিসেবে প্রয়োজনীয় দক্ষতা অর্জন করতে পারেন বলে মনে করেন তরুণ উদ্যোক্তা ও অতিথিবৃন্দ।
এই ফাউন্ডেশন এর মানবিক, সামাজিক সকল কার্যক্রম দেশ ও প্রবাসে তৈরি করছে হাজার হাজার মানবিক মূলবোধ সম্পন্ন মানুষ।


উক্ত আলোচনা সভায় সেরা-২০ এবং সেরা স্ট্যাটাস অব দ্যা ডে হোল্ডারদের সম্মানিত করা হয়। ফিতা কেটে প্রবাসী তরুণ উদ্যোক্তাদের ডেনোভো ইন্জিনিয়ারিং, আল তাইপ এগ্রো বিডি, প্রবলেম সলিংশন, মায়ের দোয়া ফ্যাশন হাউজ, লিপি ফ্যাশন হাউজ, স্বপ্নের খামার বাড়ি, নুজুম টিভি, কিউবি ফ্যাশন ওয়াল্ড সহ মোট ৮ টি প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়।
এনআরবি কাতার এর সেরা ভলান্টিয়ার হিসাবে সিএম হাসান, শওকত আলী, আব্দুল মোতালেব, ইকবাল হোসেন, ইউসূফ হোসেন, সোহেল হোসেন, আদনান হোসেন, হাবিব উল্যাহ্, শহীদ হোসেন, আলামিন হোসেন কে সম্মানিত করা হয়।

সবশেষে নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন এর মেন্টর এর সার্বিক সুস্থতা এবং গ্রুপের প্রতিটা সদস্যদের কল্যাণ কামনা করে মোনাজাত করেন হাফেজ মাওলানা তাজ উদ্দিন সাহেব।


বাংলাদেশ সময়: ৭:২১ অপরাহ্ন | শুক্রবার, ০২ অক্টোবর ২০২০

প্রবাসীকালডটকম | প্রবাসে দেশের প্রতিচ্ছবি |

advertisement

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

সম্পাদক : যাকারিয়্যা মাহমূদ

নির্বাহী সম্পাদক : শাহাদাত হুসাইন

বার্তা সম্পাদক : এস এ রুবেল


phone : +966534923608, +966551957380, +8801912-392439 | E-mail : newsprobasikal@gmail.com, editorprobasikal@gmail.com

©- 2020 প্রবাসীকালডটকম | প্রবাসে দেশের প্রতিচ্ছবি all right reserved