বৃহস্পতিবার ২৯ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ১৩ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

কাতারে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে বাংলাদেশ লেখক সাংবাদিক এসোসিয়েশনের সৌজন্য সাক্ষাৎ

আমিনুল হক কাজল:কাতার থেকে | ১৮ সেপ্টেম্বর ২০২০ | ১:২৫ অপরাহ্ন

কাতারে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে বাংলাদেশ লেখক সাংবাদিক এসোসিয়েশনের সৌজন্য সাক্ষাৎ

 

কাতারে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব জসিম উদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা করেছে বাংলাদেশ লেখক সাংবাদিক এসোসিয়েশন কাতার। গতকাল ১৬ সেপ্টেম্বর বুধবার রাজধানী দোহার হেলালস্থ বাংলাদেশ দূতাবাসে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশনের সভাপতি এনটিভির কাতার প্রতিনিধি বাংলাদেশ স্কুল ও কলেজের সাবেক অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) এ.কে.এম. আমিনুল হক ও সাধারণ সম্পাদক (ভোরের চেতনার কাতার প্রতিনিধি) শাহাবুদ্দিন মোহাম্মদ শামীমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নবনিযুক্ত রাষ্ট্রদূত জনাব জসিম উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তাঁরা রাষ্ট্রদূতকে অ্যাসোসিয়েশন কর্তৃক প্রকাশিত বার্ষিক ম্যাগাজিন ‘পরিবর্তন’-এর কপি উপহার দেন।


এসময় উপস্থিত ছিলেন দূতালয় প্রধান ও প্রথম সচিব জনাব মাহবুবুর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এনটিএন নিউজের কাতার প্রতিনিধি ও দপ্তর সম্পাদক মীর মোহাম্মদ শরিফ, নির্বাহী সদস্য জয়যাত্রা টেলিভিশনের কাতার প্রতিনিধি মোশারফ হোসেন জনি, দৈনিক শুভ প্রতিদিনের কাতার প্রতিনিধি জয়নাল আবেদীন আজাদ, আওয়ার কণ্ঠের সম্পাদক ও এস.টিভি কাতার প্রতিনিধি নুরে আলম জাহাঙ্গীর, ফোরসাইড নিউজের বিভাগীয় সম্পাদক সিএম হাসান ও দৈনিক বঙ্গভূমি পত্রিকার কাতার প্রতিনিধি আবুল কালাম ফয়সাল। প্রতিনিধি দল রাষ্ট্রদূতের কাছে কাতারে অবস্থানরত প্রবাসীদের স্বার্থে ১২ দফা দাবি পেশ করেন।

দাবিগুলো হলো: ১. বাংলাদেশ কমিউনিটি সেন্টার স্থাপন। ২. উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শাখা স্থাপন। ৩. নারী শ্রমিকদের জরুরি থাকার জন্য সেইফ হোম স্থাপন ৪. প্রবাসী শ্রমিকদের আইনী সহায়তার জন্য আইনজ্ঞ নিয়োগ। ৫. ২৪ ঘণ্টা দূতাবাসের হটলাইন চালু। ৬. দূতাবাসের সেবার মান বৃদ্ধির প্রয়োজনে জনবল নিয়োগ। ৬. সাংবাদিকদের সাথে মাসিক সভার আয়োজন। ৭. প্রবাসীদের স্বার্থে দূতাবাসের বিভিন্ন কার্যক্রমের সংবাদ গণমাধ্যম কর্মীদের অবহিতকরণ। ৮. বাংলাদেশ স্কুল ও কলেজের শিক্ষার মান উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ। ৯. বাংলাদেশ কমিউনিটির সুনাম বৃদ্ধিতে পদক্ষেপ গ্রহণ। ১০. কোন শ্রমিককে যেন বিনা বিচারে দেশে ফেরত পাঠাতে না পারে সে বিষয়ে পদক্ষেপ গ্রহণ। ১১. বেকার শ্রমিকদের কর্মসংস্থানের বিকল্প পথ বের করা। ১২. বাংলাদেশের শ্রমবাজারকে ধরে রাখার স্বার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ।


তিনি দাবিগুলোর যৌক্তিকতা স্বীকার করেন । তিনি জানান কিছু দাবি ইতোমধ্যে পূরণের পথে। বাকিগুলো দ্রুততম সময়ের মধ্যে পূরণ করতে দূতাবাসের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা করবেন বলে জানান। তিনি প্রবাসী বাংলাদেশীদের সকল সমস্যার যৌক্তিক সমাধান, জীবনমান উন্নয়নের পাশাপাশি বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানান। এ ক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের পাশাপাশি বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ ও সর্বস্তরের প্রবাসীদের সহযোগিতা কামনা করেন। সাংবাদিক নেতৃবৃন্দ দূতাবাসের সকল ইতিবাচক পদক্ষেপে সর্বদা পাশে থাকবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এসময় রাষ্ট্রদূত লেখক সাংবাদিক এসোসিয়েশনের নেতৃবৃন্দকে কাতার প্রবাসীদের নানা বিষয় অবহিত করার জন্য ধন্যবাদ জানান। ব্যস্ততার মধ্যেও দীর্ঘক্ষণ সময় দিয়ে নানা বিষয়ে পরামর্শ ও দিকনির্দেশনা দেওয়ার জন্য সাংবাদিক নেতৃবৃন্দও রাষ্ট্রদূতকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।


বাংলাদেশ সময়: ১:২৫ অপরাহ্ন | শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০

প্রবাসীকালডটকম | প্রবাসে দেশের প্রতিচ্ছবি |

advertisement

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

সম্পাদক : যাকারিয়্যা মাহমূদ

নির্বাহী সম্পাদক : শাহাদাত হুসাইন

বার্তা সম্পাদক : এস এ রুবেল


phone : +966534923608, +966551957380, +8801912-392439 | E-mail : newsprobasikal@gmail.com, editorprobasikal@gmail.com

©- 2020 প্রবাসীকালডটকম | প্রবাসে দেশের প্রতিচ্ছবি all right reserved