বুধবার ২৮ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ১২ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে বাংলাদেশের নবনিযুক্ত​ রাষ্ট্রদূতের প্রথম বৈঠক

আমিনুল হক কাজল:কাতার থেকে | ২১ সেপ্টেম্বর ২০২০ | ১১:৩৬ অপরাহ্ন

কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে বাংলাদেশের নবনিযুক্ত​ রাষ্ট্রদূতের প্রথম বৈঠক

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন আজ কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব সুলতান বিন সাদ আল মুরাইখির নিকট রাষ্ট্রদূত হিসেবে তাঁর পরিচয় পত্রের অনুলিপি হস্তান্তর করেন। পরিচয় পত্রের অনুলিপি হস্তান্তর শেষে রাষ্ট্রদূত কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে সংক্ষিপ্ত বৈঠক করেন।
বাংলাদেশ ও কাতারের মধ্যকার সম্পর্ককে ভ্রাতৃত্বপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ উল্লেখ করে কাতারের প্রতিমন্ত্রী দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রসমূহকে আরো জোরদার করা জরুরি মনে করেনে। এ প্রসঙ্গে তিনি দু-দেশের মধ্যে উচ্চ পর্যায়ে সফর বিনিময়ের উপর গুরুত্বারোপ করেন। জনাব মুরাইখি কাতারের অর্থনৈতিক ও অবকাঠামোগত উন্নয়নে বাংলাদেশী কর্মীদের অবদানের ভূঁয়সী​ প্রশংশা করেন। কাতারে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন ইস্যুতে সহযোগিতা প্রদানের বিষয়ে তিনি নবনিযুক্ত রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেন।​
সাম্প্রতিক সময়ে কাতার সরকার কর্তৃক শ্রম আইনের সংস্কারকে রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন সময়োপযোগী ও অত্যন্ত ইতিবাচক বলে উল্লেখ করেন। বাংলাদেশ ও কাতারের মধ্যে ব্যবসায়িক ও বিনিয়োগ সম্পর্ক জোরদার করার পাশাপাশি কাতারে দক্ষ বাংলাদেশী কর্মী নিয়োগের বিষয়েও তিনি গুরুত্বারোপ করেন। এছাড়া, দু-দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে অনুষ্ঠিত আলোচনার প্রেক্ষিতে অগ্রাধিকার বিষয়সমূহে একযোগে কাজ করার বিষয়ে রাষ্ট্রদূত আগ্রহ ব্যক্ত করেন।
উক্ত বৈঠকে কাতার পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাষ্ট্রাচার প্রধান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিভাগের পরিচালক, পররাষ্ট্র মন্ত্রীর দপ্তরের কর্মকর্তা এবং দূতাবাসের প্রথম সচিব (রাজনৈতিক) মো: মাহবুর রহমান​ উপস্থিত ছিলেন।


বাংলাদেশ সময়: ১১:৩৬ অপরাহ্ন | সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

প্রবাসীকালডটকম | প্রবাসে দেশের প্রতিচ্ছবি |

advertisement

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

সম্পাদক : যাকারিয়্যা মাহমূদ

নির্বাহী সম্পাদক : শাহাদাত হুসাইন

বার্তা সম্পাদক : এস এ রুবেল


phone : +966534923608, +966551957380, +8801912-392439 | E-mail : newsprobasikal@gmail.com, editorprobasikal@gmail.com

©- 2020 প্রবাসীকালডটকম | প্রবাসে দেশের প্রতিচ্ছবি all right reserved